বাংলা কবিতা - ২



















#চেতনা



প্রেম এক চেতনা
এই চেতনা নিয়ে আমি পাথর ছুঁয়েছি, হয়েছে দেবতা
এই চেতনা নিয়ে আমি মেঘ গড়েছি, ঝরে পড়েছে বৃষ্টি
এই চেতনা নিয়ে আমি ফুল ফুটিয়েছি, 
জেগে উঠেছে সুগন্ধ
এই চেতনা নিয়ে আমি বীজ বুনেছি
গজিয়ে উঠেছে গাছপালা
এই চেতনা নিয়ে আমি নদী পুষেছি, বয়ে গেছে স্রোতধারা
এই চেতনা নিয়ে আমি সকাল দেখেছি ঝরে পড়েছে রোদ
এই চেতনা নিয়ে আমি বিকেল খুঁজেছি
ডেকে উঠেছে পাখি
এই চেতনা নিয়ে আমি চাঁদ ছুঁয়েছি ঘুমিয়ে পড়েছে রাত
এই চেতনা নিয়ে আমি তোমায় ডেকেছি
তুমি হয়ে উঠেছো প্রেমিক
এই চেতনা নিয়ে যত বার চোখ মেলেছি সবুজের দিকে
মনে হয়েছে সুন্দর এ পৃথিবী সুন্দর এই বেঁচে থাকা


Comments

  1. দুর্দান্ত লেখার ছন্দ ও শব্দোচয়ন। এই প্রেমিক সাহিত্যিক এর অনবদ্য লেখা বারবার মন ছুয়ে যায়।
    এত সুন্দর লেখা পড়ার পর কোন অতিরিক্ত লেখা আমার মতে বাইশে শ্রাবণ এর মত অঘটন হবে।

    ভাল থাকবেন। লিখতে থাকবেন

    ReplyDelete
    Replies
    1. নিয়মিত আমার লেখা পড়ে কমেন্ট দেওয়ার জন্য অশেষ ধন্যবাদ..

      Delete

Post a Comment

Popular posts from this blog

পাখির কাছে স্বীকারোক্তি

বিচ্ছেদের কবিতা

ভাঙন

বিষণ্ণতার গল্প

কবিতা

আধুনিক কবিতাগুচ্ছ

লক্ষ্মী ঝাঁপির ধান

গুচ্ছ কবিতা

প্রেমের কবিতা